Wednesday 20 September 2017

সেকেন্ড ফ্লোর

সেকেন্ড ফ্লোর
ইমেল নাঈম

গোপন ব্যঞ্জনাগুলো ছড়িয়ে পড়ছে চারপাশে। কৃত্রিম এক আবছায়ার পিছনে কেবল দৌড়ছি। পরাবাস্তব কল্পনা আর উত্তরাধুনিক শব্দরা কী শেষ পর্যন্ত খুঁজে পায় তাদের গতিপথ? ভোর হলেই জানলা খুলে দিই। সকালের রোদের সাথে স্নিগ্ধকর বাতাসই নয় আরো ঢুকে অনাবিল চিন্তা।

ঘামের গল্পে দুজন মানুষ থাকে। রাতগল্পের নিস্তব্ধতাও থাকে। ছিঁড়েফুঁড়ে করস হয় সম্পর্কের এক্সপেরিমেন্টস। ব্যাকুল মুখেদের কল্যাণে নিজেকে দেখিনি কখনো তোমার চোখে। উড়ন্ত ভোরের গল্পে অনেক অধ্যায় এড়িয়ে গেছো তুমি,  কিছুটা আমিও। কবিতার খাতায় কেনো আসে বৃষ্টির ছিটা... প্রেমের স্টার্টিং পয়েন্টে মেঘ থাকে। মনের ঘরে মেঘ জমে।

হাপিত্যেশ করা ভোরগুলো ইদানীং হারমোনিকায় শান দেয়। তারাও হয়তো প্রস্তুত ম্যাক্সিকান কোনো সঙ্গীতের তালে নাচাবে বলে। আমি আজন্মই মাতাল, ঘন কালো চুলের প্রেমে আটকে যাই বারবার। তুমি কী জানতে না মাতালদের সাথে প্রেম করা নিষেধ।

তুমি কী এখন ভোরবেলায় বারান্দায় আসোনা? সকাল কী গোপনেই দেখো? নিজের ভিতরেও কী আঁকা যায় সকালের ছবি। যদি আঁকা যায় তাতে কী কী দৃশ্য আঁকো রোজ? আমি সকাল দেখবো বলে আজও উঁকি দিই পাশের বাড়ির সেকেন্ড ফ্লোরের বাগান মণ্ডিত বারান্দাটায়।

প্রকাশ কালঃ ৫ আশ্বিন ১৪২৪

No comments:

Post a Comment